শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

বিএনপির পতন শুরু হয়েছে : ওবায়দুল কাদের

Must read

টুডে বাংলাদেশ : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আজ কী বললেন ফখরুল? পদযাত্রা জয়যাত্রা, বিজয়যাত্রা। আসলে শুরু হয়েছে পদযাত্রা, পরাজয়ের পদযাত্রা এবং পতনের পদযাত্রা।

মঙ্গলবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের সামনে সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে আওয়ামী লীগ আয়োজিত শান্তি ও উন্নয়ন সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিকেল ৩টা ৪০ মিনিটে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের সামনে এ কর্মসূচি শুরু হয়। শোভাযাত্রা ও মিছিলের আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ।

বিএনপির উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, তাদের (ইইউ ও যুক্তরাষ্ট্র) কাছে কার দাবি? বিএনপি। তুমি কি পেলে? হাঁসের ডিম, ঘোড়ার ডিম। আমেরিকার ঘোড়ার ডিম দিয়ে গেছে। তারা যতই অভিযোগ এবং মিথ্যা কথা বলুক না কেন, তাতে লাভ হবে না। আমরা ইউরোপীয় ইউনিয়নকে বলেছি যে আমরা নির্বাচনের আগে ও পরে শান্তি চাই। তত্ত্বাবধায়ক নয়।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, তারা (বিএনপি) ভেবেছিল ২০০১ সালের মতো তারা জয়ী হবে। তিনি আশায় ধূলিসাৎ করেছেন। হাইকোর্ট তত্ত্বাবধায়ক বাতিল করেছে। বিএনপি আদালতের রায়ে রাজি নয়। আদালতের রায় তাদের না হলে তারা মানে না। আমাদের সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশনের অধীনেই হবে। এর বাইরে আমরা এক চুলও নড়ব না। যতই মারামারি, হুমকি-ধমকি দেওয়া হোক না কেন, আওয়ামী লীগ কারও কাছে মাথা নত করে না।

ওবায়দুল কাদের বলেন, দুর্নীতি, বিএনপি, লুটপাট, চুরি, খুনের বিরুদ্ধে মাঠে নামবে। বাংলাদেশে শয়তানের দলের আসল ঠিকানা বিএনপি। তাদের ধারা এক, আবার বলেন ৩২। তাদের কথা ঠিক নয়, ঐক্য ঠিক নয়। তারা বিদ্যুতের নামে খুঁটি দিয়েছে। এ সরকারের আমলে দেশের মানুষ শতভাগ বিদ্যুৎ পাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবকিছু সুন্দরভাবে পরিচালনা করছেন। কিন্তু বিএনপি ঘোড়ার ডিম ছাড়া কিছুই দিতে পারে না। এই সরকার পদ্মা সেতু দিয়েছে।

তিনি আরও বলেন, তত্ত্বাবধায়ক নয়। সরকারও পদত্যাগ করবে না। শেখ হাসিনার পদত্যাগের প্রশ্নই আসে না। আমরা বিএনপি মার্কা তত্ত্বাবধায়ক চাই না। বিএনপি মার্কা নির্বাচনী সরকারকে আমরা মানি না। সংবিধানে যা আছে তাই করব। এর বাইরে আমরা নড়ব না। লড়াইয়ের হুমকি দিয়েও কাজ হবে না। আওয়ামী লীগ কারো কাছে মাথা নত করবে না।

তারিখ/১৮.০৭.২০২৩ইং।

- Advertisement -

More articles

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisement -

Latest article