শুক্রবার, মে ৩, ২০২৪

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারাবন্দি দিবস

Must read

টুডে বাংলাদেশঃ ১৬/০৭/২০২২, আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারাবন্দি দিবস । সেই সময়ে সেনাসমর্থিত তত্ত্বাবধায়ক সরকার ২০০৭ সালে দেশে জরুরি অবস্থা চলাকালে এই দিনে (১৬ জুলাই) আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে  ধানমন্ডির বাসভবন সুধা সদন থেকে গ্রেফতার করে।

জাতীয় সংসদ এলাকায় স্থাপিত সাবজেলে ছিলেন বর্তমান বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অন্যান্য সহযোগী সংগঠনসহ সবার ক্রমাগত আন্দোলন, শেখ হাসিনার আপসহীন দৃঢ় মনোভাব এবং সকলের দাবির পরিপ্রেক্ষিতে ২০০৮ সালে ১১ জুন দীর্ঘ ১১ মাস  কারাভোগের পরে তখনকার অরাজনৈতিক তত্ত্বাবধায়ক সরকার শেখ হাসিনাকে মুক্তি দিতে বাধ্য হয়।

সেই থেকেই আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠন দিনটিকে ‘শেখ হাসিনার কারাবন্দি দিবস’ হিসেবেই পালন করে। দিবসটি উপলক্ষে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আজ সকাল ১১টায় ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ কেন্দ্রীয় কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করেছে। আওয়ামী যুবলীগ বাদ আসর কেন্দ্রীয় কার্যালয়ে দোয়া মাহফিলের আয়োজন করবে। ছাত্রলীগের পাশাপাশি স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগসহ অন্যান্য সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন আলোচনা সভা, দোয়া মাহফিল, দরিদ্রদের মাঝে খাবার বিতরণসহ নানা কর্মসূচি পালন করবে। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এক বিবৃতিতে দিবসটি উপলক্ষ্যে,  প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। একই সঙ্গে তিনি মুক্তিযুদ্ধের চেতনা ও গণতান্ত্রিক মূল্যবোধে উদ্বুদ্ধ সকল বাঙালির হৃদয়ে দেশপ্রেমের শিখা জ্বালিয়ে সংকট উত্তরণে ঐক্যবদ্ধ নিরাপত্তা ব্যবস্থা গড়ে তুলতে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারকে সহযোগিতার অনুরোধ জানিয়েছেন।

- Advertisement -

More articles

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisement -

Latest article