শুক্রবার, মে ৩, ২০২৪

ক্রিকেটার বাবার কোলে চিরনিদ্রায় শায়িত শুদ্ধ

Must read

টুডে বাংলাদেশ : মাত্র ১১ বছর বয়স। ক্লাস ৫ এখনো শেষ হয়নি। সারাক্ষণ ঘর আলো করে রাখা এই শিশুটি জ্বরে মারা গেছে। শুক্রবার (১৫ জুলাই ২০২২ইং) বিকেলে হঠাৎ করেই বাবার কোল ছেড়ে চলে গেলেন সাবেক ক্রিকেটার সাজ্জাদ আহমেদ শিপনের বড় ছেলে শায়ান আহমেদ শুদ্ধ। হাসপাতালে নিয়ে যাওয়ার সময়ও পাননি সাজ্জাদ।

তার বন্ধু আম্পায়ার মাসুদুর রহমান মুকুল মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। মানিকগঞ্জ যাওয়ার পথে ফোনে কথা হয় তার। শুদ্ধকে সেখানে সমাহিত করা হবে, তাই মুকুল সেখানে যাচ্ছেন।

কিভাবে মারা গেল মাত্র ১১ বছরের শুদ্ধর? জানতে চাইলে মুকুলের কন্ঠে শুধু হাহাকার। তিনি বললেন, “তিন দিন ধরে জ্বর ছিল। আজ সাপোজিটরি দেওয়া হয়েছে, কিছুটা ভালো। আজ দুপুরে শুদ্ধ বাথরুম থেকে এসে বললেন, বাবা, আমার খারাপ লাগছে।” আর ঘুম থেকে উঠল না।

ছেলের অবস্থা দেখে হতবাক বাবা সাজ্জাদ দ্রুত উবারে ফোন করেন। কিন্তু দেরি হওয়ায় সিএনজি নিয়ে হাসপাতালে ছুটে যান তিনি। কিন্তু তার আগেই সব শেষ হয়ে গেল। বাবা সাজ্জাদ একটি হাসপাতালে গিয়ে তাকে আরও নিশ্চিত হওয়ার জন্য স্কয়ার হাসপাতালে নিয়ে আসেন। কিন্তু সেখান থেকে ছেলের লাশ নিয়ে ফিরতে হয় তাকে।

জ্বর হওয়ার পর ডাক্তার দেখানো হয়। ডাক্তার বলেছিলেন আরও কয়েকদিন দেখার  জন্য। কোনো পরীক্ষা করা হয়নি। কিন্তু তারা ভেবেছিল ডেঙ্গু হতে পারে।

সাজ্জাদের গ্রামের বাড়ি ফরিদপুর। তবে শুদ্ধকে মানিকগঞ্জে স্ত্রীর বাড়িতে দাফন করা হচ্ছে। সেখানে তাদের পারিবারিক কবরস্থান রয়েছে। সুমনের কবর চিরতরে রাখতে চান বাবা সাজ্জাদ। তাই মানিকগঞ্জে দাফন করা হচ্ছে।

বাংলাদেশের হয়ে দুটি ওয়ানডে খেলেছেন সাজ্জাদ। ১৯৯৫ সালে শারজায় ভারতের বিপক্ষে অভিষেক। একই বছর শারজায় শ্রীলঙ্কার বিপক্ষে শেষ ম্যাচ খেলেন। এ ছাড়া তিনি ৩৩টি প্রথম শ্রেণির এবং ৩৯টি লিস্ট এ ম্যাচ খেলেছেন। বর্তমানে তিনি বিসিবির বয়সভিত্তিক নির্বাচক হিসেবে কাজ করছেন।

তারিখ/১৫ জুলাই ২০২২।

- Advertisement -

More articles

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisement -

Latest article